বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

শহীদ তানভীরের পরিবার চরম জীবন শঙ্কায় রয়েছেনঃ সম্পাদক জাহাঙ্গীর আলম

ভয়েস প্রতিবেদক, মহেশখালী:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কক্সবাজারের সকল ছাত্র সাংবাদিকসহ সকল শহীদদের দোয়া মাহফিল ও স্মরণ সভায় বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও মহাসচিব এম আব্দুল্লাহ প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, গণঅভ্যুত্থানে নিহতের পূর্ণ তালিকা করা এখনোও হয়নি।

তিনি বলেন স্বাধীনদেশে নতুন ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে আবারও আগের জায়গায় ফিরিয়ে নিয়ে যেতে নানান ষড়যন্ত্র শুরু করে দিয়েছে ফ্যাসিবাদী সরকার আওয়ামী লীগ। দেশের বাইরে ও ভিতর থেকেও তাদের ষড়যন্ত্র এখনো থেমে নেই। তাই ফ্যাসিস্ট আ.লীগ সরকারের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সাংবাদিক ও সর্বস্তরের মানুষ কাঁধে কাধ মিলিয়ে প্রতিহত করা হবে।

১৫ সেপ্টেম্বর (রবিবার) বিকাল ৪ টার সময় ঢাকা জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসাইন মানিক মিয়া মিলনায়তনে গণঅভ্যুত্থানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ছাত্র সাংবাদিকসহ সকল শহীদদের দোয়া মাহফিল ও স্মরণ সভায় এসব কথা বলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও মহাসচিব এম আব্দুল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান বলেন, আমরা লক্ষ্য করছি- শুধু শহীদ সাংবাদিকই নয় চব্বিশের গনঅভ্যুত্থানে নিহতের কারোরই পূর্ণ তালিকা চূড়ান্ত হয়নি এখনও৷ ইতোমধ্যে আমরা জানতে পেরেছি, ‘চট্টগ্রামের কোটা সংস্কার আন্দোলনে নিহত কলেজ ছাত্র মহেশখালীর তানভিরের পরিবার চরম জীবন শঙ্কায় রয়েছেন। চট্টগ্রামে ফ্যাসিস্ট সরকার প্রধান শেখ হাসিনা, ফ্যাসিস্ট সরকারের দোসর জড়িতদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করতে আওয়ামী সন্ত্রাসীরা গুপ্ত হামলা চালাতে ওঁৎপেতে আছেন৷ নানা সময় ধরে বিএনপি সমর্থিত শহীদ তানভিরের পরিবারকে নানাভাবে হুমকি দিয়ে আসছে, দেশের মেরুদণ্ডহীন প্রশাসনও এতে দৃশ্যমান কোনো ভূমিকা রাখছে না। তার পাশাপাশি ২শতাধিক বাড়ি ঘর পুড়িয়ে দিয়ে এলাকা ছাড়া করেছিলেন কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হোবাইব সজীবের পরিবারসহ তাদের স্বজনদেরকে।
কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরাম ও মহেশখালী অনলাইন প্রেসক্লাবের যৌথ উদ্যাগে শহীদদের দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কক্সবাজারের শহিদ তানভীর ছিদ্দিকী, ওয়াসিম আকরাম, এহেসান কুতুবী সাংবাদিকসহ দেশের সকল শহীদদের আত্মার মাগফেরাত ও আহতদের আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহেশখালী অনলাইন প্রেসক্লাবের সভাপতি হোবাইব সজীবের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মাহফিলে অন্যদের মাঝে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাব এডিটর কাউন্সিলের সাধারণ সম্পাদক জাওয়ার ইকবাল, গণ অধিকার পরিষদ সিনিয়র যুগ্ম সদস্য সচিব তারেক রহমান সাংবাদিক সুরক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান মহসীন আহমেদ স্বপন।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র এসোসিয়েশন মহেশখালী (ডুসাম) এর সভাপতি আরিফুল ইসলাম বিজয়।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, সাংবাদিক খোরশেদ আলম হেলালী কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক রকিয়ত উল্লাহ,  সদস্য ফুয়াদ মোহাম্মদ সবুজ, ইয়াছিন আরাফাত, ঢাকা (সোহরাওয়ার্দী কলেজ) শিক্ষার্থী জিয়াউল করিম জিয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফ উদ্দিন, হামিদুল ইসলাম আরাফাত, আব্দুল খালেক, এমরান খান ফাতিমা তাসনিম ঝুমা প্রমূখ। এছাড়া সাংবাদিক নেতৃবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশার লোকজন এসময় উপস্থিত ছিলেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION